রবিবার, মে ১৯, ২০২৪

আন্তর্জাতিক নির্লজ্জতা

আপডেট:

লেখক ঃ ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম।

তাং ঃ ০৮.০৭.২০২৩

বিজ্ঞাপন

বাইডেন স্যার আর রাখ ঢাক করলেন না মনের অব্যক্ত কথাটা ব্যক্ত করে ফেললেন একজন লেখকের পাঠানো চিঠির উত্তরে! শেখ হাসিনা এত কথা বলেন, তার উত্তর দেন না কিন্তু মনের কথা জানায় দিলেন লেখকের চিঠির উত্তরে!

“আমরা মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশ কে কাছে চাই বিশ্বে

বিজ্ঞাপন

সব দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব গনতন্ত্র মানবতা রক্ষায়

সহযোগী হিসেবে!” বিশ্বে মার্কিন যুক্তরাষ্ট্রের কতৃত্ব পুনরুদ্ধার হয়েছে সেই সব নব্য ফ্যাসিষ্ট উত্থান রুখতে

ভু-রাজনৈতিক আগ্রাসন দমাতে বাংলাদেশ আমাদের সহযোগী হবে আশা করি!

হেই কথাতো আমরা কলম চালকরা অনেক আগেই বুঝে ফেলেছি! সারাবিশ্বে যে কুকর্ম টা আপনি করেছেন, আপনার ধরধর মারমুখী আচরণে এশিয়া হাতছাড়া, সারা বিশ্বে দুর্ভিক্ষ, আরবীয় ২৭ দেশ হাত ছাড়া, ইউরোপীয় কমপক্ষে ৭/৮ দেশ হাত ছাড়া, তুরস্কের এরদোয়ান কে সামরিক ক্যু করে তাড়াতে যেয়ে সে এখন সবচেয়ে বড় মার্কিন বিরোধী, তার কাছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় রাখা সমস্ত ন্যাটো পরমাণু অস্ত্র

তুরস্কের কাছে, জানেন তো স্যার, নিশ্চয় ই জানেন!

কুরআনে লাথি মারে, পোড়ায়, বিশদিন আগে আপনার

মস্তান ইসরায়েল ২৮ হাজার ফিলিস্তিনি কে ঘর ছাড়া করলো no humanity your honour showed the poor মুসলমান। আপনার গনতন্ত্র মানবতা শুধু বাংলাদেশে কারন কোন কুকর্ম আপনি regain, reinstall করতে পারবেন না, শুধু বাংলাদেশে একটা (সারা বিশ্বে ৮০০ ঘাটি আছে তবুও) একটা সামরিক ঘাটি করতে পারলে আপনার দুটো লাভ —

১. মার্কিনদের দেখাতে পারবেন, যা করেছি সব regain করেছি এশিয়ায় ঘাটি করে, আমাকে ভোট দাও!

২. আগামী ১০০ বছর উদীয়মান চায়না রাশিয়া কে চিরতরে ডোমিনেট করতে পারলে এরদোয়ান কে বুঝাবেন, সৌদি যুবরাজের “খাসোগি” হত্যার বিচার করবেন সাদ্দামের মত!

আপনার এই একমাত্র কেরামতি সাকসেসফুল হতে দিচ্ছে না “শেখের বেটি”! আপনার দরকার একজন পাকিস্তানের “শেহবাজ” মার্কা সরকার! আগের দিন হলে বঙ্গোপসাগরে এতদিন সপ্তম নৌবহর পাঠায় দিতেন! এখন পাঠাবার ভরসা পান না কারন চীন আর ১৯৭১ এর মত আপনার গোলাম না, রাশিয়া বেলারুশে পেতে রেখেছে ১০ হাজার কিলোমিটার পৌঁছাতে পারে এমন পরমাণু মিসাইল, আপনার ওয়াশিংটন মস্কো থেকে মাত্র সাড়ে ছয় হাজার কিলোমিটার!

আমরা দুইদিন আগে মনে প্রানে চাইতাম গনতন্ত্র আসুক, সব দল নির্বাচন করুক, হয়তো হোক সরকার পরিবর্তন, তবে আমাদের উভয় সংকট, যাকে চাইবো সে বোতলের মদ ও আমরা খেয়ে দেখেছি, চেনা বোতল! কিন্তু এখন দেখছি বৃটিশদের গোলামীর মত মার্কিন গোলামী তে ঢুকে যাচ্ছি, আমরা বুঝলেও এদেশের একটা শ্রেনী কোনদিন ও বুঝবে না, “মীর কাশীম” নবাব সিরাজুদ্দৌলাকে ধরে এনেছিলো “ভগবান গোলা থেকে”, শ্বশুরকে হটায়ে ক্ষমতা ও পেয়েছিলেন,একদিন তাকে পাগল হয়ে পথে পথে ঘুরতে হয়েছিলো, বুঝেছিলো তখন যখন ২০০ বছরের গোলামীতে আমরা ঢুকে গেছি !

ভালো থাকেন সুস্থ থাকেন নিজ দেশেকে ভালোবাসেন!

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত