সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

আপনি জানেন কি?  আমেরিকার নিষেধাজ্ঞায় বাংলাদেশের পাশে রাশিয়া ও চীন

আপডেট:

আপনি জানেন কি?  আমেরিকার নিষেধাজ্ঞায় বাংলাদেশের পাশে রাশিয়া ও চীন

আমেরিকার গনতন্ত্রের কথা, মানবতার কথা, RAB এর নিষেধাজ্ঞা, ভিসা নীতির পিছে সেন্ট মার্টিন চাওয়া! পত্রিকা এবং দঃ কোরিয়া নিউজ এমটা আভাস দেয়। সৌদি আরবের ও মানবতা লঙ্ঘনের কথা বলে আসছে বিদেশ আনডার মিনিস্টার!

 

বিজ্ঞাপন

একশত গনতান্ত্রিক দেশ ডেকে গনতান্ত্রিক সভা করেছেন সেখানে বাংলাদেশ নিমন্ত্রণ পায় নাই পাকিস্তান পেয়েছে!

ভিসা নীতিতে বাংলাদেশের উপর চাপ সৃষ্টিতে প্রধানমন্ত্রী বলেছেন, বিশ ঘন্টার জার্নি করে আমরা আমেরিকা যাবো না আরো অনেক মহাদেশ আছে সেখানে যাবো!

বিজ্ঞাপন

এসময় চীন রাশিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সুর মিলিয়ে সমর্থন দিয়েছে। আদৌ ভু-রাজনৈতিক আগ্রাসনে আমেরিকা বেশ বেকায়দায়! এশিয়ায় তার অবস্থান বড় নড়বড়ে। আরামপ্রিয় মুসলমান দেশ তেলে সাতার কাটে যারা সেই বাইশ দেশ কে ভাঙায় খেয়েছে এতদিন। এখন তারা বুঝলেন পচাত্তর বছর পর! ইরান সৌদিআরব মিশে গেছে, N A T O তিন ভাগ, ইউরোপীয় দেশগুলো অনেকটা দ্রব্য মূল্য ও মুূ্দ্রাস্ফিতে ধরাশায়ী তারপর ও ফান্সের মাখরো বলেছে We would not walk as per American instructions!

 

বাংলাদেশ দুর্বল দেশ আর্থিক ও সামরিক। চীন রাশিয়া সাথে থাকলেও কি আমরা মার্কিন চাপ সামলাতে পারি?

আমার ধারনা শেখ হাসিনা এখনও কোন বলয়যুক্ত হতে চান না! বঙ্গবন্ধুর সেই নীতি, “কেউ নয় শত্রু সবাই বন্ধু ” মেনে চলেন।

আমাদের সবাই ব্যবহার করে তা নিশ্চিত করে বলা যায়! চীন এক হুমকি দিলে মিয়ানমার সব রোহিঙ্গা জনগোষ্ঠীর নাগরিকত্ব সহ ফেরত নিয়ে নেয় কিন্তু সে বান্ধব কই?

 

শেষ কথা, আমেরিকা যে কোন নিষ্ঠুরতম কাজে পিছপা হয় না তার স্বার্থ উদ্ধারের জন্য! আমার পিটার হাস কে দেখলে সেই মার্কিন রাস্ট্র দূতের কথা মনে পড়ে যিনি ১৯৭৩ চিলির গনতান্ত্রিক নেতা আলেন্দে কে হত্যার পর বাংলাদেশে বদলি করে আনা হয়েছিলো। বাংলাদেশ সরকার কে একটা নিরপেক্ষ নির্বাচন দেয়ার চেষ্টা কারা যেমন উচিত তেমনি সতর্কতা অবলম্বন করা উচিত Both the Government and the Intelligence brance of Police, General and Army as wellas N S I.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত