সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

আমতলীতে প্রাণীর স্বাস্থ্য পরিক্ষা ও পরামর্শ বিষয়ক ভেটেরিনারি মেডিকেল টিম পরিদর্শন 

আপডেট:

মোঃ ইমরান হোসাইন,আমতলী  প্রতিনিধি:

বরগুনার আমতলী উপজেলার স্বনামধন্য গরুর বাজার গাজীপুর। এ বাজারে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে গরু, ছাগল ও মহিষ আসে। আসন্ন পবিত্র ঈদুল উল আযহা উপলক্ষে প্রস্তুত বাজার।

বিজ্ঞাপন

পশুর হাটে আগত বিক্রেতা ও ক্রেতাদের সার্বিক নিরাপত্তায় নিজস্ব নিরাপত্তা বাহিনীর পাশাপাশি পুরো হাট এলাকাকে নজরে রাখছে গাজীপুর পুলিশ ফাঁড়ি। অন্যদিকে সরকারের পক্ষ থেকে ঈদ উল আযহা উপলক্ষে প্রাণীর স্বাস্থ্য পরিক্ষা ও পরাপর্শ বিষয়ক ভেটেরিনারি মেডিকেল টিম প্রস্তুত রেখেছে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল।

গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) গাজীপুর বাজার পরিদর্শনে আসেন বরিশাল বিভাগীয় প্রাণী সম্পদ পরিচালক ডা. মো. আবদুস সবুর। তার সাথে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা. নাজমুল হক, উপজেলা প্রাণী সম্প্রসারণ কর্মকর্তা ডা. রোকনুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তাগণ।

বিজ্ঞাপন

উপজেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা. নাজমুল হক বলেন, পবিত্র ইদ উল আযহা উপলক্ষে উপজেলায় ৯টি ভেটেরিনারি মেডিকেল টিম কাজ করছে। চাহিদার তুলনায় অতিরিক্ত পশু রয়েছে। আশা করছি পবিত্র ইদ উল আযহা উপলক্ষে পশুর ঘাটতি পড়বে না।

বরিশাল বিভাগীয় প্রাণী সম্পদ পরিচালক ডা. মো. আবদুস সবুর। তিনি জানান, পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে প্রাণীর স্বাস্থ্য পরিক্ষা ও পরাপর্শ বিষয়ক ভেটেরিনারি মেডিকেল টিম কাজ করছে।

প্রত্যেকটি বাজারে ভেটেরিনারি মেডিকেল টিম থাকবে। ঈদ উল আযহায় এলএসডি রোগের সংক্রামক প্রভাবিত করবে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাজারে অনেক সময় পরিদর্শন করলাম এ রোগের তেমন গরু চোখে পড়েনি। আশা করছি প্রভাব পড়বে না। আমরা সরকারের পক্ষ থেকে চেষ্টা করছি রোগটি প্রতিরোধ করার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত