সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

আয়াতুন নেসা ফাউন্ডেশনের শিক্ষার্থীদের কুরআন সবক উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত

আপডেট:

মো. সাখাওয়াত হোসেন,ফরিদপুর জেলা প্রতিনিধি::

ফরিদপুরের ভাঙ্গায় আয়তুন নেসা ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত মক্তব সমূহের শিক্ষার্থীদের পবিত্র কুরআন সবক উদ্বোধন ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ আগষ্ট) বিকেল সাড়ে চারটায় উপজেলার পূর্ব সদরদী আশ্রয়ণ প্রকল্পের এলাকায় আওরা বিদ্যা নিকেতন কেন্দ্রে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আয়াতুন নেসা ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব আব্দুল হালিম মাতুব্বরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য দেন ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিম উদ্দিন, অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, চুমুরদী ইউনিয়নের ১,২,৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য (ভাইস চেয়ারম্যান) ও সাকিব হাসান হায়দারের বোন ঝর্ণা আক্তার, বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন, ভাঙ্গা উপজেলা সাংবাদিক ঐক্য জোটের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, ভাঙ্গা উম্মে হানি মহিলা মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মো. রবিউল ইসলাম আবরারী, খামিনারবাগ বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইমামুল হাসান।

বিজ্ঞাপন

এছাড়াও আরো উপস্থিত ছিলেন ঘারুয়া বাজার জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো. আব্দুস সালাম, বিবির কান্দা দোতলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ফরহাদ হোসাইন,
পূর্ব সদরদী শেখ বাড়ি জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ ক্বারী মো. হাসিবুল হাসান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সিকদার রাজু আহমেদ শওকত, সাংবাদিক সোহাগ, মো. সুমন হোসেন, শিক্ষার্থীদের অভিভাবক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধার সন্তান মো.সাখাওয়াত হোসেন তার বক্তব্যে বলেন, হাদিস অনুযায়ী প্রত্যেক মুসলিম নর-নারীর জন্য দ্বীনি ইলম শিক্ষা করা ফরজ। সর্ব উত্তম ঐব্যক্তি যিনি নিজে কুরআন মাজিদ শিক্ষা করেন এবং অন্যকে শিক্ষা দেন। তাছাড়া নামাজ সহি হওয়ার জন্য কুরআন অর্থাৎ সূরা- কেরাত বিশুদ্ধ হওয়া জরুরী। এই প্রতিষ্টানটি পবিত্র কুরআন শিক্ষা দেওয়ার পাশাপাশি মানবিক কাজ যেমন-গরীব, অসহায়, দুঃস্থ এতিমদের পাশে বিভিন্ন ভাবে সাহায্য- সহযোগিতা করে যাচ্ছে। মহান আল্লাহ এই দ্বীনি প্রতিষ্ঠানকে কবুল করুক, আমিন।

প্রতিষ্ঠানের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. সাকিব হাসান হায়দার আমেরিকা থেকে মুঠো ফোনে সাংবাদিক দের জানান, আয়াতুন নেসা ফাউন্ডেশন একটি আর্থসামাজিক সেবামূলক প্রতিষ্ঠান, এই প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য হলো সমাজের অসহায় দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিশুদের দ্বীনি শিক্ষার মাধ্যমে সুশিক্ষিত করে গড়ে তোলা । এছাড়াও ফ্রী কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে যুব সমাজ কে স্বাবলম্বী করে সমাজের বেকারত্ব দূর করা। এই প্রতিষ্ঠানটি সম্পূর্ণ আমাদের নিজেস্ব অর্থায়নে প্রচালিত হচ্ছে। কাজেই প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সম্পূর্ণ রুপে স্বচ্ছ ও নিরপেক্ষ থাকবে, ইনশা আল্লাহ।

নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন, দুনিয়াতে কেউ ভালো কাজ করলে তার প্রতিদান সে পাবেই, কেউ তার জন্যে দোয়া করুক আর না করুক। কেউ ভালো কাজ করার (নিয়্যাত) ইচ্ছা করলে আল্লাহ তাকে ভালো (মঙ্গল) কাজ করার তৌফিক দান করেন। তাই আমাদের বেশি বেশি (নেক কাজ) ভালো কাজ করতে হবে। ভালো কাজের পাশে থাকায় আয়তুন নেসা ফাউন্ডেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।
পরর্বতীতে এলাকাবাসীর দাবিতে আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী মুসল্লিদের নামাজের জন্য একটি মসজিদের জায়গা নির্ধারণ করে দেন। আগামী সপ্তাহে এ মসজিদের কাজ শুরু হবে এবং জেলা প্রসাশনের মাধ্যমে মসজিদ নির্মাণে টিনের বরাদ্দও করে দিবেন বলে জানান তিনি।
(যাতে নামাজের পাশাপাশি সেখানে ছোট ছোট ছেলেমেয়েরা (মক্তবে) দ্বীনি ইলম শিক্ষা করতে পারবে।)

উক্ত অনুষ্ঠানের সার্বিক পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন, আয়াতুন নেসা ফাউন্ডেশনের পরিচালক মুফতি মোস্তফা কামাল খন্দকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত