সোমবার, মে ২০, ২০২৪

করেরহাটে বনবিভাগের সুফল ভোগীদের মাঝে চেক বিতরণ

আপডেট:

মিরসরাই প্রতিনিধি,

টেকসই বন ও জীবিকা ( সুফল) প্রকল্পের আওতায় বন নির্ভরশীল দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে জীবিকা উন্নয়নের জন্য অর্থ বিতরণ করা হয়। মঙ্গলবার (০১ আগষ্ট) মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়ন এলাকায় ডাকবাংলোতে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠানটি কয়লা বিট কর্মকর্তা আমিরুল ইসলাম এর সঞ্চালনায় এবং উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হারুণ অর রশীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন।

বিজ্ঞাপন

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার মিজানুর রহমান, করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, করের হাট বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা জসিম উদ্দিন এলাহী, অলিনগর রেঞ্জ কর্মকর্তা নাছির উদ্দিন, করের হাট ইউনিয়নের বিট কর্মকর্তা শিবু দাশ রায়, হেয়াকো বিট কর্মকর্তা লুৎফর রহমান সহ প্রমুখ।

 

বিজ্ঞাপন

 

সুফল প্রকল্প আওতায় করেরহাট রেঞ্জের আওতাধীন করেরহাট বিট ও অলিনগর বিটের ৩০৫ জনের মধ্য প্রথম ধাপে ১৬৫ জনকে এবং অলিনগর বিটের ৫৪ জনকে ২৫২০০ টাকার চেক দেয়া হয়। বিশ্ব ব্যাংকের অর্থায়নে উত্তর বন বিভাগের তত্বাবধানে এ অর্থ হত দরিদ্রের মাঝে বিতরণ করা হয়।

 

এসময় প্রধান অতিথি মাহফুজা জেরিন বলেন, বনের গাছ কেটে জীবিকা নির্বাহ থেকে বাহির করার জন্য এ উদ্যোগ সত্যি প্রশংসনীয়। এ টাকা যারা পেয়েছে তারা যেনো এ টাকা সঠিক ভাবে কাজে লাগিয়ে নিজের ভাগ্য পরিবর্তন করে।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত