সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩

কোষ্টগার্ডের অভিযানে রেনুপোনাসহ আটক-২৩

আপডেট:

রনিকা বসু (মাধুরী)

স্টাফ রিপোর্টার:

বিজ্ঞাপন

অভিযানে বিপুল পরিমানে রেনুপোনাসহ ২৩ জনকে আটক করে কোষ্টগার্ড পশ্চিম জোন।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৩ কোটি ৫০ লাখ পিস রেনুপোনা, দুইটি ট্রাক ও ৫টি মোটর সাইকেল জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। এঘটনায় জড়িত থাকার অভিযোগে ২৩ জনকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

বিজ্ঞাপন

কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এইচ.এম.এম হারুন অর রশীদ ৬ জুন মঙ্গলবার (৬ জুন) দুপুরে এক প্রেস বিঙ্গপ্তীতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, অবৈধভাবে মৎস্য আহরণ বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন রুপসার একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে ৬ জুন মঙ্গলবার সকাল ৬ টায় খুলনার খান জাহান আলী সেতুর টোল প্লাজা এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালীন সময় দুইটি ট্রাক ও ৫টি মোটর সাইকেল তল্লাশী করে ৩ কোটি ৫০ লাখ পিস চিংড়ির রেনুপোনা জব্দ করা হয়। এঘটনায় জড়িত থাকায় ট্রাকের চালকসহ ২৩ জনকে আটক করা হয়। নিষিদ্ধ রেনু পোনাসহ আটক ব্যক্তিরা সাতক্ষীরা, বাগেরহাট ও পিরোজপুরের বাসিন্দা।

পরবর্তীতে জব্দ করা রেনুপোনা সকাল পৌনে ৯টায় রুপসা উপজেলা মৎস্য কর্মকর্তার প্রতিনিধির উপস্থিতিতে রুপসা নদীতে অবমুক্ত করা হয় এবং আটক ২৩ জনকে মুচলেকা নিয়ে ট্রাক, মোটরসাইকেলসহ ছেড়ে দেওয়া হয়।

কোস্টগার্ড কর্মকর্তা এইচ.এম.এম হারুন অর রশীদ আরো বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত