সোমবার, মে ২০, ২০২৪

খাগড়াছড়ি ক্বওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল -২০২৩ অনুষ্ঠিত

আপডেট:

এস এম মহিউদ্দিন ::-

খাগড়াছড়ি পার্বত্য জেলার ওলামায়ে কেরামের সর্ববৃহৎ সংগঠন খাগড়াছড়ি ক্বওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল -২০২৩ অনুষ্ঠিত হয়েছে।আজ(২৭জুলাই)বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে হাফেজ ওমর ফারুকের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

কাউন্সিলে মাওলানা ক্বারী ওসমান গনী -পূন:সভাপতি,মুফতি রবিউল ইসলাম শামীম -পূন:সাধারণ সম্পাদক,মাওলানা সাব্বির মাহমুদ রশীদি- সাংগঠনিক সম্পাদক ও মাওলানা রেজাউল করিম মিসবাহ -অর্থ সম্পাদক নির্বাচিত হন।

জেলা সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনি’র সভাপতিত্বে, সহ-সম্পাদক মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ ও দপ্তর সম্পাদক মাওলানা হাফেজ দেলোয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত কাউন্সিলে উদ্বোধনী বক্তব্যে পরিষদের উপদেষ্টা মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর বলেন, দেশ, জাতি ও ইসলামের ক্লান্তিকালে খাগড়াছড়ি কওমি মাদ্রাসা পরিষদের আজকের কাউন্সিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিভিন্ন উপজেলা আগত কাউন্সিলরদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, হক্কানী ওলামায়ে কেরামের বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে জাতি সত্যের দিশা পাবে এবং কুরআন ও হাদিসের শাশ্বত বাণীর মানুষ জানতে পারবে। মানুষের কল্যাণে আদর্শ সমাজ গঠনে সকল ওলামায়ে কেরামকে অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি।
কাউন্সিলে পরিষদের উপদেষ্টা মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী, তিন টহরি মাদ্রাসার পরিচালক মাওলানা ফরিদুল আলম,খাগড়াছড়ি সদর উপজেলা সভাপতি মাওলানা নূরুল কবির আরমান, দীঘিনালা সেক্রেটারি মাওলানা জামিল হাসান, পানছড়ি সেক্রেটারি মাওলানা সাব্বির মাহমুদ, মাওলানা আব্দুল হান্নান জুলফিকার প্রমুখ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

পরে মুসলিম উম্মাহর সুখ ,শান্তি ও সমৃদ্ধি কামনা করে গুইমারা কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মাওলানা দেলোয়ার হোসেনের দোয়া ও মোনাজাতের মাধ্যমে কাউন্সিলের সমাপ্তি ঘোষণ করা হয়।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত