শনিবার, মে ২৫, ২০২৪

গফরগাঁওয়ে চলাচলের রাস্তা কেটে প্রতিবন্ধকতা, দুর্ভোগে ৩০ পরিবার

আপডেট:

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বড়বড়াই গ্রামে জনসাধারণের চলাচলের গ্রামীণ রাস্তা কেটে ফেলা হয়েছে। এর মাধ্যমে ওই পথে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নানের বিরুদ্ধে। ফলে সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নানের আক্রোশের শিকার এই রাস্তা দিয়ে চলাচল করা এলাকার শতাধিক মানুষ । এই পরিস্থিতিতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন ওই গ্রামের অন্তত ৩০ টি পরিবারের লোকজন।এ ঘটনায় গফরগাঁও উপজেলা নির্বাহী মো.আবিদুর রহমানের কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ঐ গ্রামের দুলাল মিয়া ।

উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে করা অভিযোগের বিবরণী থেকে জানা গেছে, উপজেলার পাইথল ইউনিয়নের বড়বড়াই গ্রামের দুলাল মিয়ার সাথে সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নানের সাথে পূর্ব বিরোধের জের ধরে বড়বড়াই ফকির পাড়া মসজিদ হতে রড়বড়াই মৌলবি বাড়ি মসজিদ পযর্ন্ত দীর্ঘ দিনের পুরনো গ্রামীন সড়কটির কিছু অংশ কেটে দিয়েছে আব্দুল মান্নান । উক্ত রাস্তাটি ২০২১-২২ অর্থ বৎসরে সরকারি ভাবে পুনঃ নির্মাণ করা হয়। ফলে ঐ রাস্তা দিয়ে ছাত্র-ছাত্রী ও লোকজনের গাড়িসহ যাতায়াতের সমস্যায় পড়ছেন। এই পরিস্থিতিতে এই পথে গাড়ি চলাচল করতে না পারায় উৎপাদিত ধানসহ বিভিন্ন মালামাল আনা-নেয়ায় ভোগান্তি তৈরি হয়েছে।
ভুক্তভোগী বড়বড়াই গ্রামের দুলাল মিয়া জানান, ইউপি মেম্বার আঃ মান্নান আমাদের চলাচলের একমাত্র রাস্তা কেটে ফেলায় গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। আমরা চলাচল করতে পারছি না। ফলে ধানসহ বিভিন্ন মালামাল কাঁধে করে বহন করতে হচ্ছে।
বড়বড়াই গ্রামের ইউপি সদস্য শাহাদাত হোসেন বলেন,রাস্তাটি অনকে পুরাতন। এলাকার লোকজন দীর্ঘদিন ধরে এই রাস্তায় চলাচল করে আসছে। রাস্তাটি কেটে ফেলায় এলাকার ৩০টি পরিবার দুর্ভোগে পরেছে । ইউএনও স্যারের কাছে অভিযোগ দিতে এলাকাবাসীদের পরার্মশ দিয়েছি ।

বিজ্ঞাপন

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবিদুর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত