শনিবার, মে ২৫, ২০২৪

চাটখিলে ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত

আপডেট:

মোঃ ইসমাইল হোসেন সজীব
চাটখিল নোয়াখালীঃ

নোয়াখালীর চাটখিল পৌর শহরে সোমবার (১৫ মে) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া এই আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আদালত পরিচালনা করে বিএমডিসির নন রেজিস্টার্ড ডাক্তার দ্বারা রোগীকে চিকিৎসা প্রদানের অভিযোগের প্রমাণ পাওয়ায়”মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২” অনুযায়ী চাটখিল দক্ষিণ বাজার রহিমা মঞ্জিলে অবস্থিত চাটখিল নরলাম ডেলিভারি হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে,এবং ডাক্তার না হয়েও বিভিন্ন রকমের সার্জারী করা,চিকিৎসাপত্র প্রদান করা এবং নামের পাশে ডাক্তার লিখে দেয়ালে লাগিয়ে রাখার অভিযোগে চাটখিল প্রেসক্লাব ভবনের রক্তিম রোজ মেডিসিন পার্কের প্রোপ্রাইটর নূর হোসেন পলাশের চেম্বারে অভিযান চালানো হয়, তাকে না পেয়ে তার ব্যানার, ডাক্তারি প্যাড, ভিজিটিং কার্ড জব্দ করা হয়,সরকারের অনুমোদনহীন ব্যক্তি দ্বারা চিকিৎসা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা পরিচালনা করার অভিযোগে চাটখিল দক্ষিণ বাজার আলম প্লাজায় অবস্থিত নোভা ডায়াগনস্টিক সেন্টারকে সতর্ক করে দেওয়া হয়।

এর পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তায় জনদুর্ভোগ সৃষ্টি করায় ফুটপাতের তিন দোকানদারকে ২ শত টাকা করে অর্থদন্ড করা হয়।

বেসরকরি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারসহ সকল অনিয়মের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া নিশ্চিত করেন।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শহিদুল ইসলাম নয়ন,উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর নুরুল ইসলাম, চাটখিল থানার পুলিশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত