সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

চাটখিলে হজ্জ প্রশিক্ষণ কর্মশালা

আপডেট:

মোঃ ইসমাইল হোসেন সজীব
চাটখিল নোয়াখালীঃ

নোয়াখালীর চাটখিল উপজেলায় হজ্জের যাত্রীদের নিয়ে সরকার অনুমোদিত হজ্জ ট্রাভেল এজেন্সি ডিয়ার ছোয়াদ হজ্জ ইন্টারন্যাশনাল এর হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৯ মে) চাটখিল পৌর বাজারের স্কাইভিউ চাইনিজ রেস্টুরেন্টের হল রুমে এই হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় হাদিসের উদ্ধৃতি দিয়ে বিশিষ্ট ওলামাগণ বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন ‘যে ব্যক্তি একমাত্র আল্লাহর সন্তুষ্টি বিধানের জন্য হজ্জ করে, আর কোনোরূপ অশ্লীলতা ও গুনাহে লিপ্ত না হয়,সে হজ্জ শেষে সদ্য ভূমিষ্ঠ শিশুর ন্যায় নিষ্পাপ হয়ে বাড়ি ফিরে আসে। একটি কবুল হজ্জের বিনিময় জান্নাত ছাড়া আর কিছুই হতে পারে না।’

বিজ্ঞাপন

ডিয়ার ছোয়াদ ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান আবু জায়েদুল আমিন টিপুর সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত উল্লাহর সঞ্চালনায়,প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কড়িহাটি ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছাইফ উল্লাহ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা বি.এম.এ এর সভাপতি ডাক্তার এম.এ নোমান।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা হিফজুর রহমান,চাটখিল কামিল মাদ্রাসা সহকারী অধ্যাপক মাওলানা আ.ন.ম মাসুম বিল্লাহ, জামে ওসমানিয়া মাদ্রাসার মুহাদ্দিস মুফতী হারুনুর রশিদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডিয়ার ছোয়াদ হজ্জ ইন্টারন্যাশনাল এর হজ্জ পরিচালক ও ইসলামিয়া ডায়াবেটিস সেন্টার ও রোজবাড প্রি-ক্যাডেট স্কুলের ব্যবস্থাপনা পরিচালক মাওলানা মু.রহমত উল্লাহ, চাটখিল সিএন্ডবি জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুল করিম, মাওলানা মকবুল আহমেদ, চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আবু সাদেক, হজ্জ পরিচালক মাওলানা আব্দুল আজিম,ইমাম উদ্দিন নাঈম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত