শনিবার, মে ২৫, ২০২৪

জাতীয় শিক্ষা সপ্তাহে মিরসরাইয়ে শ্রেষ্ট প্রতিষ্ঠান করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় 

আপডেট:

মিরসরাই প্রতিনিধি,

জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়।

বিজ্ঞাপন

বুধবার (১৭মে) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হুমায়ূন কবির খান স্বাক্ষরিত এক বিবৃতিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করা হয়।

দেশের প্রতিটি মাধ্যমিক স্কুল, কলেজ, কারিগর প্রতিষ্ঠান ও মাদ্রাসার শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, প্রতিষ্ঠান প্রধানগণের স্ব স্ব ক্ষেত্রে অবদানের স্বীকৃতি প্রদানের উদ্দেশ্যে সরকারী প্রতিবছর জাতীয় শিক্ষা সপ্তাহ কর্মসূচি গ্রহণ করে আসছে। এই লক্ষ্যে সরকার একটি নীতিমালা প্রণয়ন করেছে। নীতিমালার আলোকে উপজেলা পর্যায়ে এই মাধ্যমিক বিদ্যালয়কে শ্রেষ্ঠ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

 

উল্লেখ্য, ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৪৬ সালে প্রতিষ্ঠিত হয়। তখন থেকে বিদ্যালয়টি অত্র অঞ্চলের জ্ঞানের আলোকবর্তিকা ছড়িয়ে দিচ্ছে। অনেক রথি মহারথী এই বিদ্যালয় থেকে জ্ঞান অর্জন করেছেন। বর্তমানে প্রায় দেড় হাজারের বেশি শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

 

বিদ্যালয়ের এমন অর্জনে বিদ্যালয়ের শিক্ষক, ম্যানেজিং কমিটি এবং ছাত্র-ছাত্রীবৃন্দকে শুভেচ্ছা জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন ভূঁইয়া ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত