শনিবার, মে ২৫, ২০২৪

জ্বরের চার দিনের মাথায় না ফেরার দেশে সমাজকর্মী সাইফ

আপডেট:

মিরসরাই প্রতিনিধি।।

ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে চারদিনের মাথায় না ফেরার দেশে চলে গেলেন মোহাম্মদ সাঈফ উদ্দিন সাইমন (১৭) নামে এক কিশোর।

বুধবার (২ আগস্ট) সকাল ৭টায় চট্টগ্রাম নগরের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আইসিউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

সাইমন চট্টগ্রামের মিরসরাইয় উপজেলার ইছাখালী ইউনিয়নের সাহেবদী নগর এলাকার আজিম মিঝি বাড়ির মোহাম্মদ সেলিমের ছেলে। সে ধুমঘাট হাজী চাঁন মিয়া উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পাশ করে।

বিজ্ঞাপন

ওই এলাকার বাসিন্দা ও ছাত্রনেতা আব্দুল্লাহ আল নোমান জানান, সাইফ চারদিন আগে জ্বরে আক্রান্ত হয়। জ্বর হওয়ার পর থেকে তার শারীরিক অবস্থা খারাপ হয়ে যায়। এরপর চিকিৎসকের পরামর্শে চট্টগ্রাম আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। গত মঙ্গলবার তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার সকাল ৭টায় সে মারা যায়।

নোমান আরও বলেন, সাইফ এবার উপজেলার ধুমঘাট হাজি চান মিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ৩.৩৩ পেয়ে পাশ করেছে। বাবা-মায়ের অনেক স্বপ্ন ছিল, সে পড়ালেখা শেষ করে পরিবারের হাল ধরবে। কিন্তু তার আগেই না ফেরার দেশে চলে গেল। এক ভাই, এক বোনের মধ্যে সাইফ ছোট। আজ বাদে মাগরিব জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বিজ্ঞাপন

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আসাবিক মেডিকেল অফিসার ডা. মো. নাছির উদ্দিন জানান, সাইফ নামে ওই রোগীর শারীরিক পরীক্ষার রিপোর্ট দেখে বুঝা গেছে ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে সে মারা গেছে। সাধারণত ১২ থেকে ১৮ বছরের ছেলে-মেয়েদের এ ধরনের জ্বর বেশি হয়। শরীরের রক্তের স্বাভাবিক চলাচল সাময়িক বাধা হয়ে মস্তিস্কে রক্তক্ষরণ, শাষ-কষ্টসহ বিভিন্ন ধরনের উপসর্গ দেখা দেয়।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত