সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

নলিয়ানে কোস্ট গার্ডের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ

আপডেট:

রনিকা বসু( মাধুরী)

স্টাফ রিপোর্টার:

নলিয়ান সংলগ্ন এলাকায় জনসাধারনের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন। বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে কোস্ট গার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট হারুন-অর-রশীদ এক প্রেস বিঙ্গপ্তীতে সাংবাদিকদের এ তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। উপকূল/চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। তাই দরিদ্রের চিকিৎসা সেবায় এগিয়ে আসে বাংলাদেশ কোস্ট গার্ড।

এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক খুলনা জেলার দাকোপ থানাধীন নলিয়ান, সুতারখালী, কামারখালী, কালাবগী এবং তৎসংলগ্ন এলাকায় গিয়ে সকাল সাড়ে ১১ থেকে দুপুর দেড়টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করে শতাধিক অসহায়, গরীব, দুঃস্থ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান করা হয়।

বিজ্ঞাপন

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট কমান্ডার আরাব এম শাওন মুরসালিন আলমান, এএমসি উপস্থিত ছিলেন। এছাড়াও ক্যাম্পেইন এ কন্টিনজেন্ট কমান্ডার নলিয়ান ও স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

এর আগে সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত খুলনা জেলার দাকোপ থানাধীন কোস্ট গার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি আউটপোস্ট নলিয়ানে লেফটেন্যান্ট জোবায়ের আহমেদ, (এক্স), বিএন উপকূলীয় ও তৎসংলগ্ন অঞ্চলে অবৈধ মৎস্য আহরন, মাদক ও মানব পাচার রোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে জনসচেতনতামূলক বক্তব্য দেন।

এ জনসচেতনামূলক সভায় স্থানীয় প্রশাসন, বনবিভাগের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধিগণ এবং স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত