শনিবার, মে ২৫, ২০২৪

বাঁশখালীতে মাটি কাটার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি পৌর কাউন্সিলর

আপডেট:

বাঁশখালীতে মাটি কাটা ও বিক্রি নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে পৌর কাউন্সিলর কর্তৃক সাংবাদিককে হুমকির অভিযোগ উঠেছে। ভুক্তভোগী সংবাদকর্মী বাঁশখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন। পৌর কাউন্সিলর কর্তৃক বিশ্রী গালাগাল ও  হুমকির অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক সামজের নিন্দার ঝড় ওঠে।

বিজ্ঞাপন

তিনি বিজয় টিভি, সিপ্লাস টিভি ও দৈনিক আমার সংবাদ পত্রিকার বাঁশখালী উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত । অপরদিকে হুমকিদাতা হলেন, বাঁশখালী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল গফুর।

জানা গেছে, বাঁশখালী পৌরসভাধীন আসকরিয়া পাড়া ও বড়ুয়াপাড়া এলাকার জলদি ছড়া খননের মাটি রাতের অন্ধকারে বিক্রি করে আসছিল একটি সিন্ডিকেট। এ নিয়ে সাংবাদিক জসীম উদ্দিন সিপ্লাস টিভিতে সংবাদ প্রচার করেন।

বিজ্ঞাপন

সংবাদ প্রচারের জের ধরে মঙ্গলবার (৮ এপ্রিল) দিবাগত রাত ২টা ২৭ মিনিটের দিকে ৭ পৌর কাউন্সিলর আবদুল গফুর তার ব্যক্তিগত মোবাইল নম্বর (০১৮৩৫-৪৮৭০৪৮) থেকে ফোন করে সাংবাদিক জসীম উদ্দিনের ব্যক্তিগত নম্বর (০১৮৫০-৬১৪১৭১) এ ফোন করে বিশ্রী ভাষায় গালাগাল করেন। এসময় কাউন্সিলর আবদুল গফুর জসীম উদ্দিনকে হুমকি দিয়ে বলেন, ‘তুই কি ওখানে আমাকে দেখেছিস মাদারচুদ? আমার নাম দিলি কেন নিউজে? বাঁশখালীতে সাংবাদিক শুধু তুঁই নাকি?  তুঁই দুই কাউন্সিলর না লেখে এক কাউন্সিলর লেখে দ। আমি কাল ৫০০ লোক নিয়ে আসতেছি। তুই রেকর্ড করে রাখ আলারপোয়ালা। তুঁই এনে সাংবাদিক হিসেবে বেশি চালাক’

এ ব্যাপারে বাঁশখালী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল গফুরকে ফোন করলে তিনি বলেন, ‘আপনার সাথে পরে কথা বলবো।’

এ বিষয়ে ভুক্তভোগী বাঁশখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জসীম উদ্দিন বলেন, ‘কাউন্সিলর গফুরের সাথে আমার কোনও ধরনের বিরোধ নেই। জলদি ছড়া খননের নামে রাতের অন্ধকারে মাটি বিক্রি চলছিল। এ নিয়ে সংবাদ প্রকাশ করায় তিনি আমাকে ফোন করে তুই রেকর্ড করে রাখ বলে অকথ্য ভাষায় গালিগালাজ করে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি এখন।’

এদিকে নিজের ও নিজ পরিবারের ক্ষতির শঙ্কায় কাউন্সিলর আবদুল গফুরের বিরুদ্ধে মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে বাঁশখালী থানায় সাধারণ ডায়েরি করেছেন সাংবাদিক জসীম উদ্দিন।

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ মো. কামাল উদ্দিন (পিপিএম) বলেন, ‘সাংবাদিক জসীম উদ্দিনকে হুমকির ঘটনায় থানায় সাধারণ ডায়েরি হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেব।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত