সোমবার, মে ২০, ২০২৪

বাংলাদেশ প্রেস কাউন্সিলর আয়োজনে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

আপডেট:

ইতিহাসের মহানায়ক স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে অদ্য সকাল ১১ টায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) জনাব শ্যামল চন্দ্র কর্মকার স্বাগত বক্তব্য প্রদান করেন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেস কাউন্সিলের মাননীয় চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সম্মানিত সদস্য জনাব মোজাফ্ফর হোসেন পল্টু, দি ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ও প্রেস কাউন্সিলের সম্মানিত সদস্য জনাব ইকবাল সোবহান চৌধুরী, বিশিষ্ট কবি, বাংলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ প্রেস কাউন্সিল এর সম্মানিত সদস্য জনাব মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সম্মানিত সদস্য জনাব মনজুরুল আহসান বুলবুল, দৈনিক জাতীয় অর্থনীতির সম্পাদক ও প্রকাশক ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সম্মানিত সদস্য জনাব এম জি কিবরিয়া চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সম্মানিত সদস্য ড. উৎপল কুমার সরকার। আলোচনা সভার শুরুতে উপস্থিত সবাই দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাহবরণকারী সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন। আলোচনা সভায় আলোচকবৃন্দ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্ত¡া। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করে যেতে হবে। আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাহবরণকারী সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা শামীম আহসান।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত