সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাব (বিবিডিসি) তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

আপডেট:

বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাব (বিবিডিসি) তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটি গত ১৬ জুলাই ২০২০ইং প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাব বিবিডিসি তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে লিডারদের মিলন মেলা এবং সম্মাননা প্রদান ও কর্মপরিকল্পনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে বাংলাদেশ ব্লাড ডোনার ক্লাবের ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২১ জুলাই) ঢাকা ডিপ্লোমা ইন্জিনিয়ারিং ইনিস্টিউটে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাবের উপদেষ্টা,  অধ্যাপক ডাক্তার সিরাজুল ইসলাম,  ভাইস প্রিন্সিপাল এম এইচ শমরিতা মেডিকেল কলেজ, ঢাকা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,বাংলাদেশ ব্লাড ডোনার ক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. আফতাব ইউসুফ রাজ এবং বাংলাদেশ সর্বোচ্চ রক্ত দাতা জাভেদ নাসিম ও মোশাররফ হোসেন এবং বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাবে সারা দেশ থেকে আসা সহস্র  সেচ্ছাসেবী গন।সভাপতিত্ব করেছেন বাংলাদেশ ব্লাড ডোনার ক্লাবের পরিচালক মো: মহিবুল্লাহ মুহিব।বক্তারা বাংলাদেশ ব্লাড ডোনার ক্লাবের সদস্যদের মানবতার কল্যাণে অবদানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে এবং যুব সমাজকে মানবিক হয়ে দেশ ও জাতী গঠনের আরো বেশি ভূমিকা রাখার আহ্বান জানান।
বক্তারা সরকারকে ব্লাড ডোনারদের একটি ডাটাবেজ তৈরি করার উদ্যােগ নেয়ার আহ্বান জানান।এসময় মহিবুল্লাহ মুহিব বলেন,সারা বাংলাদেশে বিগত ৩, বছর ধরে ৩৪ হাজার অসুস্থ রােগীদের বিনামূল্যে রক্ত সরবরাহ করেছে বাংলাদেশ ব্লাড ডোনার ক্লাবের সদস্যরা। তিনি আরও বলেন বাংলাদেশ সহ বিশ্বের ৬৭ টি দেশে সংগঠনটির কায্যক্রম চলোমান আছে।
শুধু রক্ত সংগ্রহ নয়, আর্ত মানবতার সেবায়   শতাধীক কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। ১।শীতার্ত দের মাঝে শীত বস্র বিতরন  প্রতিবছর চলমান।  ২। বিনামূল্যে রক্তের  গ্রুপ নির্ণয়। ৩।প্রাকৃতিক দূর্যোগের অসহায় মানুষের পাসে সাহায্য নিয়ে দাড়ান। ৪। দরিদ্র শিক্ষার্থীদের মাথে শিক্ষা উপকরণ বিতরন ৫। রমজান মাসে অনাথ এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ, প্রতিবছর চলমান।সেচ্ছাসেবীদের সন্মাননা প্রদান এর মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপ্তি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত