রবিবার, মে ১৯, ২০২৪

বেনাপোল পৌর সভা নির্বাচনে সংরক্ষিত আসনের প্রার্থী জাবেদা খাতুন

আপডেট:

মোঃ সাইদুল ইসলাম:
আসন্ন বেনাপোল পৌরসভা নির্বাচনে সংরক্ষিত নারী আসন প্রার্থীতায় নির্বাচনী প্রচারনায় মাঠে নেমেছেন বঙ্গবন্ধু’র আদর্শে গড়া মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া বেনাপোল পৌরসভাধীন ০২ নং ওয়ার্ডের নিজ গ্রাম “নামাজ গ্রাম” এবং বৈবাহিক সূত্রে ঐ পৌরসভাধীন “সাদীপুর” গ্রামে বসবাসকারী মোছাঃ জাবেদা খাতুন।

সংরক্ষিত নারী আসন ওয়ার্ড নং (১,২,৩) যথাক্রমে সাদীপুর,নামাজগ্রাম ও দূর্গাপুর গ্রাম জুড়ে তার নির্বাচনী এলাকা। মিডিয়ার মাধ্যমে প্রার্থী মোছাঃ জাবেদা খাতুন জানিয়েছেন,তিনি ক্ষমতাসীন আওয়ামী দলের একজন সক্রিয় সদস্য,এলাকায় সমাজসেবা প্রদান সহ তিনি একজন দক্ষ নারী সংগঠক হিসেবে বিবেচিত। এলাকার সাধারণ মানুষের কাছে শতভাগ তার গ্রহণ যোগ্যতা রয়েছে বলে তিনি দাবী করেন। বঙ্গবন্ধু’র আদর্শ এবং জননেত্রী শেখ হাসিনা’র উন্নয়নের রুপকল্প বাস্তবায়নে সর্বোতভাবে তিনি কাজ করতে আগ্রহী। জনপ্রতিনিধি হয়ে বেনাপোল পৌরসভাকে ‘মডেল পৌরসভা’য় রুপান্তরিত করার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন। তিনি ১,২, ৩ ওয়ার্ডবাসীর প্রত্যেককে নির্বাচনী শুভেচ্ছা এবং আসন্ন পৌর নির্বাচনে সংরক্ষিত নারী আসনে জয়ী হতে সকলের সহযোগীতা এবং দোয়া কামনা করেছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, যশোর জেলার অন্তর্গত বেনাপোলসহ দেশের আট পৌরসভায় ভোটগ্রহণ হবে আগামী ১৭ জুলাই/২০২৩ ইং তারিখ। গত ৩১ মে নির্বাচন কমিশন (ইসি) ‘ র উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষর করা পৌরসভার নির্বাচনের তফসিল সংক্রান্ত জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। ঐ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০০৬ সালে বেনাপোল ইউনিয়নের ১১টি গ্রামের অংশ নিয়ে বেনাপোল পৌরসভা গঠনের পর ২০১১ সালের ১৩ জানুয়ারি প্রথম পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর সেখানে আর কোনো নির্বাচন হয়নি। সেই নির্বাচনে বর্তমান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন মেয়র নির্বাচিত হয়েছিলেন। ২০১৫ সালের ১৩ জানুয়ারী ঐ পৌর পরিষদের মেয়াদ উত্তীর্ণ হলেও সেখানে আর নির্বাচন হয়নি।

বিজ্ঞাপন

৯ টি ওয়ার্ড নিয়ে বেনাপোল পৌরসভাটি গঠিত। এ ৯টি ওয়ার্ডে ৯জন সাধারণ আসনের ওয়ার্ড কাউন্সিলর এবং ৩ জন সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর সহ মোট ১২ জন কাউন্সিলর নির্বাচিত হবেন। মেয়র ও সাধারণ আসনের কাউন্সিলরগণ জনগনের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে থাকেন।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত