সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

ব্যাক্তিগত কাজে সরকারি গাড়ি ব্যাবহার,দূর্ঘটনার পর মিথ্যা জিডি।

আপডেট:

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. তাজরিনা তৈয়বের সরকারি গাড়িটি দূর্ঘটনার কবলে পড়ে দুমড়েমুচড়ে যায়। গত ৩মে (বুধবার) দুপুর পৌনে তিনটার দিকে নরসিংদী জেলার শিবপুর উপজেলার পুরানদিয়া প্রাথমিক বিদ্যালয় থেকে দক্ষিণে মোয়াজ্জেমের বাড়ি নামক স্থানে গাড়িটি দূর্ঘটনার শিকার হয়৷ তাৎক্ষণিক গাড়িতে অবস্থান করা ড্রাইভারের কোনো ক্ষতি না হলেও ঘটনাস্থলেই দুমড়েমুচড়ে যায় সরকারি গাড়িটি। তবে ব্যাক্তিগত দায় সারতে দূর্ঘটনার সময়,স্থান,এবং কারণকে আড়ালে রেখে ঘটনার ৬ দিন পর কটিয়াদী মডেল থানায় একটি মিথ্যা সাধারণ ডায়েরি দায়ের করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তাজরিনা তৈয়ব। এ ব্যাপারে কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এস এম শাহাদাত হোসেন গণমাধ্যমকে বলেন, দূর্ঘঘটনার ৬ দিন পর অর্থাৎ ৯ মে স্বাস্থ্য কর্মকর্তা কটিয়াদী মডেল থানায় দূর্ঘটনা মর্মে একটি জিডি করেন।

যেখানে তিনি ঘটনার স্থান হিসেবে উল্লেখ করেন কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক হাইওয়ে সড়কের আচমিতা এলাকার নাম। ঘটনার সত্যতা যাচাইয়ে কটিয়াদী হাইওয়ে পুলিশের সাথে কথা বলে জানা যায়, উল্লেখীত দিনে এবং জিডিতে বর্ণিত এলাকায় এদিন এরকম কোনো ঘটনা ঘটেনি। তবে সরেজমিনে তদন্ত শেষে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে এবং বেশ কয়েকটি সুত্রের মাধ্যমে জানা যায়,ঘটনা তার জিডিতে উল্লেখীত এলাকায় নয় বরং ঘটনাটি ঘটেছে পার্শ্ববর্তী নরসিংদী জেলার শিবপুর এলাকায়। এদিন তার ব্যাক্তিগত কাজে ঢাকা পৌঁছে দিয়ে আসার পথে ওই এলাকায় দূর্ঘটনার শিকার হয় গাড়িটি। প্রাথমিকভাবে জানা যায়,ঘটনার খাত অন্যদিকে প্রবাহিত করতে মিথ্যা জিডির আশ্রয় নিয়েছেন এই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। নরসিংদী জেলার শিবপুরে দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন শিবপুর মডেল থানার এস আই রাজ্জাক।

বিজ্ঞাপন

ঘটনার পর সাংবাদিকদের প্রশ্নের বিপরীতে ডা. তাজরিনা তৈয়ব তার ভুল স্বীকার করে বলেন; এদিন ছুটি নিয়েই তিনি ঢাকা যান। ঢাকায় তাকে পৌঁছে দিয়ে আসার পথে নরসিংদী জেলার শিবপুর এলাকাতেই গাড়িটি দূর্ঘটনার কবলে পড়ে। এতে গাড়িতে থাকা ড্রাইভারের কোনো ক্ষতি হয়নি। তিনি আরোও বলেন, তার ব্যাক্তিগত খরচে গাড়িটি মেরামত করবেন। এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলা সিভির সার্জন অফিসার ডা. সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি ক্যামেরার সামনে ঘটনার ব্যাখ্যা দিতে অনীহা প্রকাশ করেন। তবে ঘটনাটি আচমিতা এলাকায় নয় বরং শিবপুরেই ঘটেছে বলে তিনি জানান। ঘটনার পরবর্তী পদক্ষেপ হিসেবে তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে এবং বিষয়টি তারা খতিয়ে দেখবে বলে আশ্বাস দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত