সোমবার, মে ২০, ২০২৪

মোংলায় বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ পালিত

আপডেট:

মঙ্গল শোভাযাত্রা সহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মোংলা উপজেলা প্রসাশনের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচীর মাধ্যমে বাঙালীর প্রাণের উৎসব ১৪৩১ বাংলা নববর্ষ ও পহেলা বৈশাখ পালন করা হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ষবরণেন বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি একই স্থানে এসে সমাপ্ত হয়।

বিজ্ঞাপন

মঙ্গল শোভাযাত্রায় বাগেরহাট-৩ সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার এমপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত তামান্না, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস-চেয়ারম্যান মো. ইকবাল হোসেন, মহিলা ভাইস-চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান,মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম ও সরকারী দপ্তরগুলোর কর্মকর্তাগণ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ঐতিহ্যবাহী বাঙালি পোশাক বাহারী শাড়ী-পাঞ্জাবী পরে রং-বেরঙের প্লেকার্ড-ফেস্টুনসহ অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার নিশাত তামান্না’র সভাপতিত্বে উপজেলা চত্বরে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাগেরহাট-৩ সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার এমপি।

বিজ্ঞাপন

প্রধান অতিথি বলেন, পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব। সর্বজনীন উৎসবের প্রাণের এ আহ্বানে এক সাথে মিলিত হতে হবে। বাঙালি সংস্কৃতির এ মিলন মেলার আয়োজনে অপশক্তিকে দেশীয় সংস্কৃতি দিয়েই রুখতে হবে। আলোচনা শেষে বাংলা নববর্ষ উদযাপনে পান্তা ভাতের আয়োজন করা হয়।

পরে উপজেলা চত্বরে জাতীয় সংগীত ও এসো হে বৈশাখ গান, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় (সমবেত ও একক সঙ্গীত, আবৃত্তি, নৃত্য ইত্যাদি) পরিবেশন করে।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত