শনিবার, মে ২৫, ২০২৪

মোংলা পোর্ট পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আপডেট:

রনিকা বসু (মাধুরী)

স্টাফ রিপোর্টার:

বিজ্ঞাপন

মোংলা পোর্ট পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ মে) দুপুরে পৌরসভার সভাকক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুর রহমান খাঁন ১ নম্বর প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন। এছাড়া ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির হোসেন দুই এবং ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর তিন নম্বর প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন।

শফিকুর রহমান খাঁন ৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার বিপরীতে ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমাউন হামিদ নাসির পেয়েছেন ৫ ভোট। ২ নম্বর প্যানেল মেয়র পদে মোঃ কবির হোসেন ৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার বিপরীতে ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ বাহাদুর মিয়া পেয়েছেন ৫ ভোট।

বিজ্ঞাপন

অপরদিকে ৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাহানারা হোসেন চানু। তার বিপরীতে ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড সংরক্ষিত কাউন্সলর শিউলি আকন পেয়েছেন ৬ ভোট।

নির্বাচন প্রসঙ্গে সংরক্ষিত নারী কাউন্সিলর জাহানারা হোসেন বলেন, নির্বাচন অনেক সুন্দর হয়েছে। কোনো ঝামেলা হয়নি। সবাই সুন্দরভাবে ভোট দিয়েছেন। আমাকে প্যানেল মেয়র নির্বাচিত করায় সকলকে আমি কৃতজ্ঞতা জানাই।

নির্বাচন শেষে ফলাফল ঘোষণার পর ১ নম্বর প্যানেল মেয়র শফিকুর রহমান খাঁন বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। সবাই সুন্দরভাবে ভোট দিয়েছেন। আমাকে ভোট দিয়ে ১ নম্বর প্যানেল মেয়র নির্বাচিত করায় সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান বলেন, কোনো প্রার্থীর পক্ষে আমার সমর্থন ছিল না। কাউন্সিলররা যাকে ভোট দিয়েছেন তারাই নির্বাচিত হয়েছেন। তিনি আরো বলেন মেয়রের অনুপস্থিতিতে এই তিন জন প্যানেল মেয়র থেকে একজন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালে গঠিত মোংলা পোর্ট পৌরসভায় গত ২০২১ সালের ১৬ই জানুয়ারি নির্বাচনে নৌকা প্রতীকে বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান ১২ হাজার ১২৫ ভোট পেয়ে পৌর পরিষদ গঠন করেন। এসময় মোঃ শফিকুর রহমান খাঁন প্যানেল মেয়র-১, মোঃ হুমাউন হামিদ নাসির প্যানেল মেয়র-২ ও ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর জাহনারা হোসেন চানু প্যানেল মেয়র-৩ এর দায়িত্ব পালন করেন।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত