সোমবার, মে ২০, ২০২৪

রামপালে  শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালিত 

আপডেট:

বাগেরহাটের রামপালে যথাযোগ্য মর্যাদায়  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জ্যেষ্ঠ পুত্র  বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। 
 
দিবসটি উপলক্ষে (৫ আগস্ট) শনিবার সকাল সাড়ে ৯ টায় রামপাল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম’র সভাপতিত্বে ও প্রভাষক মোঃ মোস্তফা কামাল পলাশ’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন। 
 
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দিন দিপু।
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আঃ রউফ, রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস. এম. আশরাফুল আলম। 
 
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা মিলি, উপজেলা কৃষি অফিসার অলিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোসাঃ সুলতানা পারভীন (ময়না), উপজেলা প্রকৌশলী মোঃ গোলজার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মতিউর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ শাহিনুর রহমানসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, কর্মচারী, এনজিও প্রতিনিধিবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন। 
 
সভায় বক্তারা শেখ কামালের জীবনী থেকে স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল (৫ আগস্ট ১৯৪৯) সালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।  বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক ছিলেন। যুদ্ধকালীন সময়ে তিনি মুহাম্মদ আতাউল গণি ওসমানীর এইড ডি ক্যাম্প (এডিসি) হিসেবে কাজ করেন। ১৯৭৫ সালের ১৪ জুলাই তিনি ক্রীড়াবিদ সুলতানা খুকিকে বিয়ে করেন। তিনি ঢাকা আবাহানী লিমিটেডের প্রতিষ্ঠাতা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি সামরিক অভ্যুত্থানে নিহত হন। আলোচনা সভায় বক্তারা  শেখ কামালের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন।
###
 
 

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত