সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

শ্রীপুরে মৎস্য খামারে বিষ প্রয়োগ, ১২ লক্ষ টাকার ক্ষতি

আপডেট:

গাজীপুরের শ্রীপুরে শহীদ বেপারী নামের এক মৎস্য খামারির পুকুরে বিষ প্রয়োগের অভিযোগ পাওয়া গেছে। এতে ওই খামারীর বিভিন্ন প্রজাতির মাছ মরে প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় ভুক্তভোগী শহীদ বেপারী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে জানা গেছে, উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই গ্রামের তালেব আলীর পুত্র মৎস্য খামারী শহীদ বেপারীর ক্রয়কৃত সম্পত্তির উপরে মাছ চাষের জন্য প্রজেক্ট আকার দীর্ঘ দিন ধরে মাছ চাষ করে আসছেন। ঘটনার দিন রবিবার দিনগত রাতে একই এলাকার জয়নাল আবেদিন শেখ এর পুত্র শাখাওয়াত হোসেন ও জয়নাল আবেদিন শেখ পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করেন।

বিজ্ঞাপন

এরপর দিন সোমবার পুকুরের মাছ মরে ভেসে ওঠে। খামারী শহীদ বেপারী উপজেলার মৎস্য কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে এবং মৃত মাছ ও পুকুরের পানি পরিক্ষা করার জন্য দিয়ে আসে।

বিজ্ঞাপন

এ বিষয়ে অভিযুক্ত শাখাওয়াত হোসেন বলেন, মাছের খামারে আমার জমি আছে, আমি আমার জমিতে সীমানা নির্ধারণ করে বাঁশের খোঁটা দিয়েছি, খামারে বিষ দেওয়ার বিষয়ে আমি কিছু জানিনা৷

এ বিষয়ে শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক এস.আই অমল চন্দ্র সরকারের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত