সোমবার, মে ২০, ২০২৪

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি বাঁশখালীতে মানববন্ধন

আপডেট:

জামালপুরের বকশিগঞ্জের সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে সারাদেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালী প্রেসক্লাব ও বাঁশখালীতে কর্মরত সাংবাদিকবৃন্দ ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। রবিবার (১৮ জুন) বিকাল ৩টায় উপজেলা পরিষদের সামনে জামালপুর জেলায় কর্মরত বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধি ও বকশিগঞ্জে দায়িত্বরত ৭১ টিভির সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন, দৈনিক চট্টগ্রাম মঞ্চ বাঁশখালী প্রতিনিধি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী, দৈনিক আমার সংবাদ ও সিপ্লাস টিভির প্রতিনিধি সাংবাদিক মুহাম্মদ জসিম উদ্দিন, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শাহ মোহাম্মদ শফিউল্লাহ, দৈনিক যুগান্তর প্রতিনিধি আবু বকর বাবুল, দৈনিক তৃতীয় মাত্রা প্রতিনিধি মোহাম্মদ ছৈয়দুল আলম, চ্যানেল এস প্রতিনিধি মোহাম্মদ এরশাদ, দৈনিক সকালের সময় প্রতিনিধি সাংবাদিক মুহাম্মদ দিদার হোসাইন, সাংবাদিক মুহাম্মদ সাইদুল ইসলাম, মোঃ জাহেদুল ইসলাম মিরাজ, মোহাম্মদ আনোয়ার, মোহাম্মদ তাফহিমুল ইসলাম, মোহাম্মদ বেলাল উদ্দিন, মুহাম্মদ বাকি বিল্লা চৌধুরী,  মোহাম্মদ আলী, আরিফুল ইসলাম তোহিন, মোঃ নাঈম উদ্দিন, চ্যানেল এস’র ক্যামরা ম্যান মুহাম্মদ ফরিদুল আলমসহ বিভিন্ন  মিডিয়ার সংবাদকর্মীরা। এছাড়াও এছাড়াও মানবাধিকারকর্মী জসিম উদ্দীন মাহমুদ তালুকদার, মানবাধিকারকর্মী আনিসুর রহমান মানববন্ধনে আংশগ্রহন করেন।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক শফকত হোসাইন চাটগামী, মুহাম্মদ জসিম উদ্দিন, শাহ মোহাম্মদ শফিউল্লাহ, মোহাম্মদ ছৈয়দুল আলম, সাইদুল ইসলাম, মোহাম্মদ দিদার হোসাইন। বক্তারা বলেন, সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ, আর সাংবাদকর্মী বা সাংবাদিকরা হলেন জাতির দর্পন, সাংবাদিকদের জাতির বিবেকও বলে থাকেন অনেকে। বিশেষ করে মফস্বলে যারা দেশ ও জনস্বার্থে দূর্নীতি, অনিয়ম, মাদক, সন্ত্রাস,চাঁদাবা ও ভালো, মন্দ নিয়ে সংবাদ প্রকাশ করাই প্রকৃত সাংবাদিকের কাজ।কিন্তু বর্তমানে যারা জীবনের ঝুঁকি নিয়ে কলমের লিখনির মাধ্যমে সংবাদ প্রকাশ করে যাচ্ছে তাঁরা চরম ঝুঁকি ও আতংকে।
নিরাপত্তাহীতায় সময় যাপন করছে সাংবাদিকরা। দেশের প্রতিটি প্রতিনিয়ত হুমকি, ধুমকি হামলা, মামলা, নির্যাতন, নিপিড়ন ও হত্যার শিকার হচ্ছে সাংবাদিকরা।এরই মধ্যে দূর্নীতি, অনৈতিক ও অনিয়ম নিয়ে সঠিক তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশ করায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বাড়ী ফেরার পথে  জামালপুরের বকশিগঞ্জের সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে স্থানীয় মাহমুদুল আলম বাবু নামের এক ইউপি চেয়ারম্যানের পরিকল্পনায়  নৃশংস ভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা।এই নির্মম হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তিসহ সুষ্ঠু  বিচার দাবী করেন।

বিজ্ঞাপন

এসময় বক্তারা আরো বলেন,স্বাধীন সার্বভৌমত্বের দেশে সাংবাদিকরা স্বাধীন ভাবে সংবাদ প্রকাশ করতে দেশের সকল সাংবাদিকদের সুরক্ষা ও নিরাপত্তা বিধান নিশ্চিত করতে। সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার সাথে জড়িত বাকী আসামীদের দ্রুত গ্রেফতার পূর্বক সকল আসামীদের দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।দেশে হত্যার শিকার সাংবাদিকদের পরিবারের পক্ষ থেকে যে সব হত্যা মামলা দায়ের করা হয়েছে সকল হত্যার বিচার দ্রুত সম্পন্ন করতে হবে।

এছাড়াও দেশব্যাপী খুন,ঘুম,নির্যাতন, নিপিড়ন ও হামলার শিকার হওয়া সাংবাদিকদের দায়েরকৃত মামলার সুষ্ঠু বিচার দাবি ও সাংবাদিকদের বিরুদ্ধে সকল মিথ্যা, বানোয়াট,সাজানো,ডিজিটাল নিরাপত্তা আইনে আইসিটি মামলা ও হয়রানিসহ সকল প্রকার মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান বাঁশখালীতে কর্মরত সকল সাংবাদিকরা।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত