রবিবার, মে ১৯, ২০২৪

সাংবাদিক নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবীতে সানন্দবাড়ীতে মানববন্ধন

আপডেট:

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী প্রেসক্লাব কর্তৃক আয়োজিত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের খুনীদের ফাঁসির দাবীতে মানববন্ধন  ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ প্রকাশের জের ধরে বাংলানিউজ ২৪ ডটকম এর জামালপুর জেলা প্রতিনিধি ও ৭১ টেলিভিশন বকশিগঞ্জ সংবাদদাতা গোলাম রাব্বানী নাদিম বর্বরোচিত সন্ত্রাসী হামলায় নিহত হন। এরই প্রতিবাদে খুনের সাথে জড়িত সাধুর পাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবু চেয়ারম্যান সহ সকল আসামীদের ফাঁসির দাবী এবং সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধেরে দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

১৮ জুন রবিবার বেলা ১১টায় দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী প্রেসক্লাব ও রাজিবপুরের সাংবাদিক ও সুশিল সমাজ সানন্দবাড়ী বাজারে সানন্দবাড়ী প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় সানন্দবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক রশীদুল আলম শিকদার এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সানন্দবাড়ী প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আমিনুল ইসলাম আকন্দ। বক্তব্য রাখেন সানন্দবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রবীন সাংবাদিক মোঃ আব্দুস সালাম শিকদার, সাধারণ সম্পাদক মোঃ রশীদুল আলম শিকদার, রাজিবপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সৃষ্টি টিভির স্টাফ রিপোর্টার তারিকুল ইসলাম তারা, সানন্দবাড়ী প্রেসক্লাবের সাহিত্য বিষয়ক সম্পাদক মোঃ মাহবুব শাহ জিহাদি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও ইনকিলাব প্রতিনিধি মুক্তারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভোরের চেতনা প্রতিনিধি জাকিউল ইসলাম, দপ্তর সম্পাদক ও গণকন্ঠ প্রতিনিধি সাংবাদিক ফরিদুল ইসলাম ফরিদ। উপস্থিত ছিলেন সানন্দবাড়ী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক মুশফিকুর রহমান বকুল, সাংবাদিক আমজাদ হোসেন, সাংবাদিক আনোয়ার হোসেন, সাংবাদিক হারুন অর রশিদ, সাংবাদিক রিয়াদ হাসান, সাংবাদিক ফরহাদরেজা, সাংবাদিক নাজমুল হাসান সহ- অনন্যরা

বিজ্ঞাপন

এসময় বক্তারা বলেন, “সারাদেশে সাংবাদিক নির্যাতন একটি সচরাচর প্রথা হয়ে দাঁড়িয়েছে। সাংবাদিকরা যখন সত্যটা তুলে ধরছে তখনই হামলা-মামলার শিকার হচ্ছে। এভাবে সাংবাদিক নির্যাতন চলতে দেয়া যাবেনা, আমাদের ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।” এছাড়াও সাংবাদিকদের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর এগিয়ে আসা উচিত বলেও মনে করেন বক্তাগণ।

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত