সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

সানন্দবাড়ীতে গবাদিপশুর লাম্পি স্কিন ডিজিজ এর ফ্রী ভ্যাক্সিন ক্যাম্পেইন

আপডেট:

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ীতে গবাদিপশুর লাম্পি স্কিন ডিজিজ এর প্রতিষেধক হিসেবে গোট পক্স ফ্রী ভ্যাক্সিন ক্যাম্পেইন করা হয়।

বৃহস্পতিবার ২৭ জুলাই দেওয়ানগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে, দেওয়ানগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান এর নেতৃত্বে ভেটেরিনারি হাসপাতা টিম ফ্রী ভ্যাক্সিন ক্যাম্পেইন ও ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করেন এবং সচেতনতা মুলক লিফলেট বিতরণ করেন।
এসময় চরআমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউল ইসলাম জিয়া উপস্থিত ছিলেন।
ভ্যাক্সিন ক্যাম্পেইনের মাধ্যমে ২০০ গরুকে গোট পক্স ফ্রী ভ্যাক্সিন ও ফ্রী চিকিৎসা দেওয়া হয়। এ ভ্যাক্সিন ক্যাম্পেইনের মাধ্যমে খামারিদের গরুকে ভ্যাক্সিন দেওয়ার প্রতি আগ্রহী করানো হয়।

বিজ্ঞাপন

চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ীতে গবাদিপশুর ফ্রী ভ্যাক্সিন ক্যাম্পেইন ও ফ্রী মেডিকেল ক্যাম্পেইন করায় দেওয়ানগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান সহ ভেটেরিনারি হাসপাতালের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া।

দেওয়ানগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান বলেন- গবাদিপশুর লাম্পি স্কিন একটি ভাইরাস জনিত রোগ, এ রোগের প্রতিষেধক হিসেবে ভ্যাক্সিনের কোন বিকল্প নাই, সুস্থ গরুকে ভ্যাক্সিন দিতে হবে। আর যে সকল গরু আক্রান্ত হয়েছে সেগুলোর সঠিক চিকিৎসা নিতে হবে। গরুর বাসস্থান ও বাড়ির আশেপাশের ঝোপঝাড় পরিস্কার করুন, মশা মাছি থেকে দুরে থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত