সোমবার, মে ২০, ২০২৪

সুন্দরগঞ্জে ফেয়ার প্রাইজের চাল বিতরণে অনিয়মের অভিযোগ!

আপডেট:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নে ফেয়ার প্রাইজের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে । তাছাড়াও দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি মূল্যের চাল বিতরণের জন্য ফেয়ার প্রাইজ কার্ডের অনলাইন নিবন্ধনে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া বাজারে ডিলার এর মাধ্যমে চাল বিতরনের সময় সরেজমিনে গিয়ে সংবাদকর্মী পরিচয় দিলে উপকারভোগীরা জানান, ডিলার মো: আ: মতিন ৩০ কেজির পরিবর্তে ২৭-২৮ কেজি চাল দিচ্ছেন। এছাড়াও কেজি প্রতি ১০ টাকা চাল কেনার কার্ড করা বাবদ আ: মতিন ১২০ থেকে ১৫০ টাকা পর্যন্ত নিয়েছেন বলে অভিযোগ করেন স্থানীয় ভুক্তভোগীরা।

বিজ্ঞাপন

এসব অনিয়মের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনা স্থলে ছুটে আসেন সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম। তিনি প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়ে মৌখিক ভাবে ডিলারশীপ বাতিলের ঘোষণা দেন এবং ডিলারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন ভুক্তভোগী ও উপস্থিত জনতাদের।

এসময় বিষয় জানতে আ. মতিনের মুঠোফোনে কল করে সাংবাদিক পরিচয় দিলে তিনি ফোনের সংযোগ কেটে দেন।

বিজ্ঞাপন

৫ নং দহবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল আলম রেজা এ বিষয়ে বলেন, বিষয়টি আমি কিছুটা শুনেছি এবং ফেসবুকে দেখেছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে আরো জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলমের মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, চাল কম দেওয়ার বিষয়টি মেনে নেওয়া হবে না। অপরাধ করলে শাস্তি হবে এর কোন ক্ষমা নেই। তদন্ত করে শীঘ্রই আইনগত ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত