শনিবার, মে ২৫, ২০২৪

হা হা হা আবার সেই নাটক

আপডেট:

  1. লেখক ঃ ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম।

তাং ঃ ২১.০৬.২০২৩

 

বিজ্ঞাপন

বেসিক ব্যাঙ্ক কেলেঙ্কারির হোতা “বাগেরহাটের বাচ্চু”

দেশ ছেড়ে পালিয়েছে কানাডা! যাওয়ার আগে তার বনানীর বাড়ী, গোটা দশ ফ্ল্যাট (সংখ্যা শোনা), বাগেরহাটের বিপুল সম্পদ বিক্রি করেছেন নির্বিঘ্নে!

বিজ্ঞাপন

৭ ই জুন তিনি দেশ ত্যাগ করেছেন! কানাডা তো হেটে যেতে পারেন নাই পিকে হালদারের মত এটা পশ্চিম বাংলা না। তার উপর বিদেশ ভ্রমণ নিষেধাজ্ঞা দেখলাম পত্রিকায় অবশ্য চলে যাওয়ার পরে না আগে নিষেধাজ্ঞা তা জানি না! তার সাথে অন্য দশজন বোর্ড সদস্য যারা ঋণ দেয়া যাচাই-বাছাই দেখন, তাদের চার্জশিট ভুক্ত করা হয় নাই, কারন অজানা! হয়তো তারা কানাডা না হোক মালয়েশিয়া বাড়ী করার পর চার্জশিট ভুক্ত হবেন!

 

আবার সেই একই নাটক পাখী উড়ে যেতে খাঁচার দরজা খোলা রাখা এবং তারপর আকাশের দিকে তাকিয়ে আয় ওরে নিঠুর পাখী পুষলাম কত দুগ্ধ কলা দিয়া।

বিএফআইইইউ চিঠি চালাচালি তাকে কানাডা থেকে ফিরিয়ে আনতে।

আমেরিকা ভিত্তিক জিএফআই রিপোর্ট বলে বাংলাদেশ

থেকে প্রতিবছর ৬৪ হাজার কোটি টাকা পাচার হয়! মানিলন্ডারিং এ বাঙলাদেশের অবস্থান দ্বিতীয়! পাচার কারীরা হচ্ছেন সরকারি আমলা, রাজনৈতিক নেতা ও ব্যবসায়ীরা! প্রশ্ন হলো আজ পর্যন্ত কাউকে ফেরত আনতে পারছে দুদক এক “খালেদা জিয়ার” অসুস্থ ছেলে “কোকোর ” কয়টা পয়সা ছাড়া?

 

২০১৫ সালে দুদক বেসিক ব্যাংক নিয়ে নড়েচড়ে বসে।

মামলা করে আসল হোতাকে বাদ দিয়ে। এখনও পর্যষদের অন্যান্য সদস্যদের মামলার আওতায় আনা হয় নাই! ২০২৩ সালে আসল হোতা বাচ্চু উড়াল দিলো তা এমন আশ্চর্যের তেমন কি, ইহা তো হোনাই থা!!

এমনি অনেকে বাংলাদেশ লুটছে বউ বাচ্চা ভারত, মালশিয়া, কানাডা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া পাঠিয়ে দিয়ে! এখনই খোঁজ নিলে জালে সব ধরা পড়ে কিন্তু তাতো করা হয় না, নিয়ম ভাঙার অনিয়ম এক আইন! বাচ্চু যাদের ঋণ দিছেন ভূয়া কাগজে তারা ভাগাভাগি করে নিয়েছে ব্যাংক অফিসারদের সাথে তারা তো এদেশে আছেন, গতকাল ফকির ছিলো আজ কার্গো লঞ্চ চার পাচটা গাড়ী চালায়, ২/৩ টা বিয়ে করে মুসলমানের ফরজ “নারী শস্যক্ষেত্র” ফসল ফলাচ্ছে, তাদের খুজুন, ধরুন!

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত