শনিবার, মে ২৫, ২০২৪

২য় বারের মত কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন শোকরানা

আপডেট:

আশরাফুল ইসলাম তুষার,কিশোরগঞ্জ:জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে কিশোরগঞ্জ জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন সম্পন্ন হয়েছে।কিশোরগঞ্জ শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত দৃষ্টি নন্দন শিক্ষা প্রতিষ্ঠান আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানাকে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়েছে। তিনি এ নিয়ে ২য় বারের মত জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন।শনিবার (২০ মে) রাতে আনুষ্ঠানিক ভাবে এর ফলাফল ঘোষণা করেন জেলা শিক্ষা অফিসার শামসুন নাহার মাকছুদা।শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি জেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।এর আগে তিনি ২০১৮ সালে কিশোরগঞ্জ  জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।
জানা যায়,মোকাররম হোসেন শোকরানা ২০১২ সালের ৫ মে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।
মোকাররম হোসেন শোকরানা ২০১৬, ২০১৮, ২০২২ এবং চলতি ২০২৩ সালে চার বার কিশোরগঞ্জ সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।
জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,‘‘জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষককে আনুষ্ঠানিকভাবে পুরস্কার দেওয়া করা হবে।’’

 

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত