শনিবার, জুলাই ২০, ২০২৪

বেঁচে থাকতে কত টাকা প্রয়োজন

আপডেট:

 

লেখক ঃ ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম।

বিজ্ঞাপন

তারিখ ঃ ২৮.০৫.২০২৪

 

বিজ্ঞাপন

মানুষ কত বছর বেঁচে থাকে, এই স্বল্প সময়ে কত টাকা প্রয়োজন একটা তিন-চার পাঁচ জন সদস্য পরিবারের? এজন্য কি অফিসের আলমারি ভেঙে বা ব্যাংক ডাকাতি করে হাজার কোটি টাকার মালিক হওয়া প্রয়োজন আছে ? সুদ ঘুষ খেয়ে কার জন্য রেখে যাবেন? এই স্ত্রী সন্তান কি আপনার পাপের ভাগী হবে? সৃষ্টি কর্তার কাছে কি জবাব দিবেন? এ দুনিয়ায় ও আপনার আত্মা পাপা তাপে অনুশোচনা বা অপরাধ বোধে ভুগবে, হোক আজ না হয় কাল যখন বিছানা নিবেন বয়সের ভারে তখন আপনার অনুশোচনা হবেই! আপনি কি কুরআন গীতা বাইবেল তোরাহ তা না খ ত্রিপিটক তর্জমা শোনেন নাই ? হিন্দু মুসলমান বৌদ্ধ খৃষ্টান ইহুদি কোন না কোন একটা ধর্মীয় লেবাস এটে তো কপাল ভূতলে ঘষে কালো দাগ করেছেন! এইতো আপনি সৃষ্টির সেরা জীব, মানুষ! মানবতা মনুষ্যত্ব গনতন্ত্র বিবেক বিহীন একটা মানব মুখোশে আবৃত আপনার মুখ!

 

প্রিয় পাঠক, সাবেক পুলিশ মহাপরিচালক বেনজির আহম্মেদ কে নিয়ে ঢাকা প্রেস ক্লাবে হাস্য রসিকতা করা হয়েছে “সম্রাট শাহজাহান” বলে (তথ্য : ntvbd.com article 27.05.2024). সম্রাট শাহজাহান তার স্ত্রী কে আগ্রায় তাজমহল গড়ে দিয়েছিলেন মাত্র ৪২ একর জমি মমতাজকে দিয়ে! বেনজির আহম্মেদ তার স্ত্রী “জিশান মির্জাকে মমতাজ থেকে-ও নাকি বেশী ভালোবাসা দেখিয়েছেন দানের দিক থেকে! তিনি

৮৩ টা দলিলে ৯১ একর জমি স্ত্রীর নামে কিনেছেন! বাদশাহ শাহজাহান কে হারিয়ে তিনি নাকি প্রেমের ভুবনে শীর্ষ স্হানে উঠে এসেছেন! দুদক উকিল নাকি বলেছেন ” বেনজির আহম্মেদ ও তার স্ত্রী সন্তান মিলে ৫ সদস্যের নামে ১১৯ টা স্হাবর অস্থাবর সম্পত্তি আদালত ক্রোকের নির্দেশ দিয়েছেন! দেশ ছাড়ার উপর নিষেধাজ্ঞা আছে সেই সাথে!

ছেলে-মেয়ে সহধর্মিণীর নামে গুলশানে চারটা ফ্ল্যাট কিনেছেন যার সব মিলে আয়তন ৯১৯২ বর্গফুট! ৩৩ টি ব্যাঙ্ক একাউন্ট জব্দ করেছে দুদক!

 

আল্লাহ ছাড় দেন, ছেড়ে দেন না! দুনিয়ায় ও কিছু দেখান! যে অপমান অপদস্ত হাসির পাত্র তিনি হচ্ছেন হাটে-বাজারে শহরে গ্রামে মানুষের মুখে মুখে তার মূল্য কি এই টাকায় পরিশোধ হবে? পাহাড় সমান সন্মান নিয়ে ডাল-ভাত খেয়ে বেঁচে থাকা কি এসবের থেকে ভালো নয় ?

 

প্রিয় পাঠক, লেখালেখি জীবন দীর্ঘ দিনের আমার, কিন্তু আজ ও আমি বুঝলাম না, গোয়েন্দা সংস্থা দুদক

বিএসটিআই, এদের কাজ কি ঘটনা ঘটে যাওয়ার পর Investigation নাকি আগাম ঘটনা ঘটার আগেই খোঁজখবর রাখা, সরকার কে সতর্ক করা বা হাতে নাতে পাকড়ানো? ঔষধ খেয়ে শিশু শতজন মরার পরে সতর্ক হয় বিএসটিআই, খুন হত্যা চুরি ডাকাতি টাকা পাচার দুর্নীতি পুকুর চুরি হওয়ার পর গোয়েন্দা ডিজিএফআইয়ের দুদক তত্পরতা বাড়ে, তদন্ত রিপোর্ট পত্রিকায় জাহির করে, আগে তারা কি করে? নাকি সবাই পুলিশের মতই দায়িত্ব বহন করেন তাহলে এসব সংস্থা পুলিশ থেকে আলাদা চেটক ধারী বাহারি নামের ফলকে মোড়া কেন?

 

ভালো থাকেন সুস্থ থাকেন নিজ দেশকে ভালোবাসেন।

সততার সাথে জীবন অতিবাহিত করেন! তাকওয়া পূর্ণ জীবন চালান! কেউ আপনার পাপের ভাগী হবে না। আপনার সারা জীবনের কর্ম কান্ডের উপর আপনার স্বর্গ-নরক, কোন দোয়া পড়লে বারো বছরের গোনাহ মাফ হয় এসব জালি হাদিস! এমন সুযোগ নাই। প্রতি পদক্ষেপ হোক পাপ মুক্ত!

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত